ঢাকাসোমবার , ৩০ আগস্ট ২০২১
  1. অগ্নিকাণ্ড
  2. অপরাধী
  3. আইন-আদালত সাজা
  4. আত্মহত্যা
  5. আন্তর্জাতিক ডেস্ক
  6. আবহাওয়া
  7. ইতিহাসের এই দিনে
  8. ইসলাম
  9. কলামিস্ট
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. গণমাধ্যম
  15. জাতীয় সংবাদ
আজকের সর্বশেষ সব খবর

তরিকুল ইসলাম তুষার একজন সফল উদ্যোগতা

বার্তাকক্ষ
আগস্ট ৩০, ২০২১ ২:৪০ পূর্বাহ্ণ
Link Copied!

তরিকুল ইসলাম তুষার একজন সফল উদ্যোগতা।

তরিকুল ইসলাম তুষারের জন্ম এবং বেড়ে ওঠা রংপুরের খুব ছোট্ট একটি শহর পীরগঞ্জে। তিনি রংপুর কালেক্টরেট স্কুল এন্ড কলেজ থেকে তার প্রথম জীবনের শিক্ষা সম্পন্ন করে গাইবান্ধা সরকারি কলেজ থেকে বি.এ পাস করেন।

তিনি ডিজিটাল মার্কেটিং নিয়ে ২০১৩ সাল থেকে সফলতার সাথে কাজ করে আসছেন। নিজের প্রফেশন হিসেবে তিনি নিজ উদ্যোগে তার শহরে একটি ফ্রিল্যান্সিং প্রশিক্ষন কেন্দ্র গড়ে তুলেছেন; যেখান থেকে প্রতিনিয়ত নতুন নতুন ফ্রিল্যান্সার তৈরী হচ্ছে।

ছোটবেলা থেকেই তার কম্পিউটার এর সঙ্গে বেড়ে ওঠা আর শিক্ষা জীবনের পাশাপাশি নিজের ফ্রিল্যান্সিং জগতের সাথে এবং এর ফলশ্রুতিতে খুব স্বল্প সময়ের মধ্যে তিনি একজন প্রথিতযশা ফ্রিল্যান্সিং (ডিজিটাল মারকের্টিং) এর শিক্ষক হিসেবে পরিচিতি লাভ করেছেন।

সাম্প্রতিক সময়ে তার ইউটিউব এবং ফেসবুক “Toriqul Islam Tusher” নামে সকল সোশ্যাল মিডিয়াতে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। Toriqul Islam Tusher নামে সক্রিয় ইউটিউব, ফেসবুক পেজ, অন্যান্য সকল অনলাইন মিডিয়াতে আজ একটি সুপরিচিত নাম।

আলাপচারিতার এক পর্যায়ে তুষার জানান, তিনি কখনোই ভাবেননি একজন সফল ফ্রিল্যান্সার হিসেবে তার আত্মপ্রকাশ ঘটবে। বিশ্বজুড়ে করোনার মহামারি পরিস্থিতিতে যখন মানুষের স্বভাবিক কাজকর্ম স্থবির হয়ে পড়েছে; বিমর্শতা যখন ভয়ঙ্কর রূপ নিয়েছে সেইরকম একটি পরিস্থিতিতে তিনি ঘরে বসে নিজের এবং অন্যের বিনোদনের অংশ হিসেবে সোশ্যাল মিডিয়াতে তার অনলাইন লাইভ ক্লাস এবং ভিডিও আপলোড করেন তার নিজ ইউটিউব চ্যানেল “learn freelancing with tusher” এবং “Toriqul Islam Tusher” ফেসবুক পেজ এ।

বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিতে তার এই ক্ষুদ্র উদ্যোগ খুব শীঘ্রই একটি বৃহৎ কর্মকাণ্ডে রূপ নিবে বলে আমাদের বিশ্বাস।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: