ঢাকাবুধবার , ২৯ সেপ্টেম্বর ২০২১
  1. অগ্নিকাণ্ড
  2. অপরাধী
  3. আইন-আদালত সাজা
  4. আত্মহত্যা
  5. আন্তর্জাতিক ডেস্ক
  6. আবহাওয়া
  7. ইতিহাসের এই দিনে
  8. ইসলাম
  9. কলামিস্ট
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. গণমাধ্যম
  15. জাতীয় সংবাদ

সাংগঠনিক যোগ্যতায় আপনি সবার সেরা

বার্তাকক্ষ
সেপ্টেম্বর ২৯, ২০২১ ১২:০৯ অপরাহ্ণ
Link Copied!

সাংগঠনিক যোগ্যতায় আপনি সবার সেরা।

ফয়েজ উল্ল্যা মজুমদার:

করিম মজুমদার যুগ্ম সাধারণ সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ কুমিল্লা দঃ জেলা

আপুনি আমাদের অহংকার, রাজনীতিতে স্বপ্ন স্বর্গ দেখানো হাজার তরুনের প্রথম এবং শেষ অহংকার আপুনি, তাইতো লক্ষ তরুন আপনার সুস্থতার স্বপ্ন দেখে, জানি আপনি ভালো নেই। রাজনীতির মাঠের বৈরিতার সাথে তাল মিলিয়ে প্রকৃতিও আপনাকে ভালো থাকতে দিচ্ছে না। স্রস্টার উপর ভরসা করে বলছি আপুনি সুস্থ হবেন ইনশাআল্লাহ।

আশির দশকের হোমনাবাদের এ চারন ভুমিতে যে সমস্ত ছাত্রনেতাদের দেখে সাধারন ছাত্র ছাত্রীরা রাজনীতি করার অনুপ্রেরণা পেত আপনি ছিলেন তাদের শীর্ষে এক অপ্রতিরোধ্য অগ্নি তরুন। আপনার কাব্যিক বক্তৃতা শোনার জন্য রাজনীতি বিমুখ ছাত্র ছাত্রীরাও দাঁড়িয়ে পড়ত। নাংগল কোটের মুকুট হীন সম্রাট জয়নাল আবেদীন ভূইয়ার সারাজীবন রাজনৈতিক সহযোদ্ধা হিসাবে আপুনিই উনার একমাত্র পরম আত্তার।

স্বৈরাচার বিরোধী আন্দোলনে আপনি ছিলেন আপোষহীন। স্বৈরাচারের রাইফেলের গুলি আপনাকে স্তব্দ করতে পারে নাই, আপনি দমে যান নাই। বজ্রকন্ঠ, অগ্নিচেতনা নিয়ে দক্ষিণ কুমিল্লার আনাচে-কানাচে সবখানে দাপিয়ে বেড়িয়েছেন। নাংগলকোটের শেষ সীমানার এক অজপাড়া গাঁ থেকে আপনি নাংগলকোট জয় করেছিলেন আপনার দৃঢ়তায়, সততায়, বাগ্মীতায়।

ঠিক সেভাবেই আপনি জয় করেছিলেন দক্ষিন কুমিল্লার তরুণ সমাজকে। যে সময়ে সারা বাংলাদেশের শতকরা ৯৯ ভাগ শিক্ষা প্রতিষ্ঠান সমূহে জাতীয়তাবাদী ছাত্রদলের আধিপত্য ছিল, সেই সময়ে নাংগলকোট উপজেলার আনাচে-কানাচে ছাত্রলীগের ঝান্ডাধারী ছিলেন আপুনি, আপনার বজ্রবানীর ডাকে এ অঞ্চলে ছাত্রলীগের জয় জয়কার ছিল।

সর্বশেষে নিন্দুকের মুখে কালি মেখে আপুনি নাংগলকোটের রাজনীতির সিড়ি থেকে বেরিয়েও প্রমান করলেন আপনার সাংগঠনিক যোগ্যতায় আপুনি সবার থেকে অনন্য।।

জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক হবার পর জেলা আওয়ামী লীগের প্রতিভাবান নেতারা যখন আপনার প্রসংশা করে উচু কণ্ঠে, তখন অনেক নিন্দুক ও ওদের সাথে তাল মিলায়। আপনার জয়গান করতে না পারা কুলাংগারেরা এখন মেয় মেয় করে বলে আপুনি তো ওদের হাতেই সৃষ্টি।

একজন নিপাট সাধাসিধে রাজনীতিক, প্রজন্ম থেকে প্রজন্মে বার বার আসুক, রাতের পর দিনের আলোতে শিক্ত হোক আপনার আদর্শের চাওয়া-পাওয়া। ভবিষ্যৎ প্রজন্মে আপনার আদর্শ বিলাতে আপনার সুস্থতা কামনা করি।

লিখেছেনঃ মো ফয়েজ উল্ল্যা মজুমদার।

শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক ইতালী আওয়ামী লীগ।

প্রতিষ্ঠাতা সভাপতি নাংগলকোট উপজেলা স্বেচ্ছাসেবক লীগ।

সাবেক সহ সভাপতি নাংগলকোট উপজেলা ছাত্রলীগ।

সাবেক সভাপতি বৃহত্তর জোড্ডা ইউনিয়ন ছাত্রলীগ।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: