ঢাকাশুক্রবার , ৩ ডিসেম্বর ২০২১
  1. Campas
  2. International news
  3. Media
  4. Parson
  5. অগ্নিকাণ্ড
  6. অপরাধী
  7. আইন-আদালত সাজা
  8. আত্মহত্যা
  9. আন্তর্জাতিক ডেস্ক
  10. আবহাওয়া
  11. ইতিহাসের এই দিনে
  12. ইসলাম
  13. কলামিস্ট
  14. কৃষি
  15. ক্যাম্পাস
আজকের সর্বশেষ সব খবর

সাকিবের প্রত্যাবর্তনে সিরিজে সমতা আনতে চায় টাইগাররা

আব্দুল আজিজ
ডিসেম্বর ৩, ২০২১ ১১:০১ অপরাহ্ণ
Link Copied!

সাকিবের প্রত্যাবর্তনে সিরিজে সমতা আনতে চায় টাইগাররা

নিজস্ব প্রতিবেদকঃ

দ্বিতীয় ও চূড়ান্ত টেস্টে সাকিব আল হাসানের প্রত্যাবর্তনে উচ্ছ্বাস প্রকাশ করে অধিনায়ক মোমিনুল হক বলেছেন, এর ফলে পাকিস্তানের বিপক্ষে অনুপ্রেরণা পাবে বাংলাদেশ। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব দলে ফেরায় দলীয় কম্বিনেশনে সহায়তা করবে বলেও উল্লেখ করেন তিনি। তাই দ্বিতীয় টেস্ট সিরিজে সমতায় ফিরতে চায় টাইগাররা।

সফরকারী পাকিস্তানের কাছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৩-০ ব্যবধানে হারার পর দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচেও ৮ উইকেটে পরাজিত হয় বাংলাদেশ। যদিও প্রথম ইনিংসে ৪৪ রানের লিড নিয়েছিল স্বাগতিকরা।

তবে সবগুলো ম্যাচেই দলের বাইরে ছিলেন সাকিব আল হাসান। টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন টাইগার অলরাউন্ডার। অবশ্য টি-টোয়েন্টি সিরিজে না থাকলেও প্রথম টেস্ট ম্যাচের স্কোয়াডভুক্ত ছিলেন সাকিব। কিন্তু ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ না হওয়ায় শেষ মুহূর্তে বাদ পড়েন তিনি।

দলের জন্য এই অল রাউন্ডারের গুরুত্ব তুলে ধরে মোমিনুল বলেন, ‘সাকিব দলে থাকলে অধিনায়ক হিসেবে আমার কাছে সবকিছু সহজ হয়ে যায়। এই মুহূর্তেও তার কারণে সবকিছু সহজ হয়ে গেছে। তিনি এমন এক খেলোয়াড়- যার মধ্যে দুটি গুণ সমানভাবে বিদ্যমান। তিনি আমাদের এমন একটি কম্বিনেশন পাইয়ে দিতে পারেন, যাতে আমাদের খেলাটা অনেক সহজ হয়ে যায়। এখন আমরা চার বোলার ও সাত ব্যাটারের ঐতিহ্যগত কম্বিনেশনে ফিরতে পারব।’

একই সাথে ফাস্ট বোলার তাসকিন আহমেদের ফিটনেস রিপোর্টের জন্যও অধীর আগ্রহে অপেক্ষা করছেন মোমিনুল। প্রথম টেস্টে খুব একটা কার্যকরী হতে পারেনি বাংলাদেশের পেস বোলিং। পাকিস্তান যেখানে ১৬ উইকেট দখল করেছে, সেখানে মাত্র ২টি উইকেট লাভ করেছে বাংলাদেশের পেস ইউনিট। মোমিনুল বলেন, চট্টগ্রামের পিচ তাসকিনের জোরালো বোলিংকে মিস করেছে।

টাইগার টেস্ট অধিনায়ক বলেন, ‘আগামীকাল (শনিবার) টসের আগে আমরা কন্ডিশন পর্যবেক্ষণ করব। তবে যেহেতু সামনে নিউজিল্যান্ড সিরিজ আছে, তাই তাসকিনকে নিয়ে খুব একটা ঝুঁকি নিতে চাই না।’

এদিকে, প্রথম টেস্টে দুই ইনিংসেই ব্যর্থ হয়েছে বাংলাদেশের টপ অর্ডার। দুই ইনিংসে যথাক্রমে ৪৯ ও ২৫ রানে চার উইকেট হারানোটা ম্যাচ হারের জন্য একটি গুরুত্বপূর্ণ কারণ ছিল। পাকিস্তানের বিপক্ষে হারের গণ্ডি থেকে বের হতে হলে স্বাগতিক দলকে পরাজয় থেকে শিক্ষা নিতে হবে। আমরা ম্যাচ জয়ের জন্য খেলতে এসেছি। তাই আশা করছি, আরো শক্তি নিয়ে আমরা ম্যাচে ফিরতে পারব।’

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: