ঢাকাবুধবার , ৮ ডিসেম্বর ২০২১
  1. অগ্নিকাণ্ড
  2. অপরাধী
  3. আইন-আদালত সাজা
  4. আত্মহত্যা
  5. আন্তর্জাতিক ডেস্ক
  6. আবহাওয়া
  7. ইতিহাসের এই দিনে
  8. ইসলাম
  9. কলামিস্ট
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. গণমাধ্যম
  15. জাতীয় সংবাদ
আজকের সর্বশেষ সব খবর

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ‘কাজী রায়হান’ হলেন বর্ষসেরা নৃত্য শিল্পী

বার্তাকক্ষ
ডিসেম্বর ৮, ২০২১ ১:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ‘কাজী রায়হান’ হলেন বর্ষসেরা নৃত্য শিল্পী

সাজিয়া আফরিন সৃষ্টি:

নৃত্যকলা বিভাগে নয় পড়াশোনার শুরুটা হয় বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) বিষয় নিয়ে। কিন্তু একটা মানুষের ইচ্ছাশক্তি থাকলে যে সে তার স্বপ্ন পূরণ করতে পারে তার এক উজ্জ্বল দৃষ্টান্ত হলেন স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের বিবিএ ডিপার্ট্মেন্টের শিক্ষার্থী কাজী রায়হান। বাংলাদেশের শাস্ত্রীয় নৃত্যের এক প্রতিভাময় তরুণ শিল্পী কাজী রায়হান। দীর্ঘ ১৫ বছর ধরে নাচ করছেন। নৃত্যের বিভিন্ন শাখায় তার বিচরণ। তবে স্বাচ্ছন্দ্য মনিপুরী নৃত্যেই। এ বছর শের-ই বাংলা এ কে ফজলুল হক বর্ষ সেরা- ২০২১ সফল নৃত্যশিল্পী পদক পেলেন কাজী রায়হান।

সম্প্রতি রাজধানীর তোপ খানা রোডের এশিয়া হোটেল অ্যান্ড রিসোটর্সে উদযাপন হয় অবিভক্ত বাংলার প্রধানমন্ত্রী শের-ই বাংলা একে ফজলুল হকের ১৪৮ তম জন্ম জয়ন্তী। শের-ই বাংলা সংস্কৃতি জোটের উদ্যোগে এতে ছিল আলোচনা সভা ও সংস্কৃতিক অনুষ্ঠান। সেই সাথে শিল্পীদেরও সম্মাননা জানানো হয়েছে। নৃত্যে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ এ বিশে সম্মাননা পান কাজী রায়হান।

কাজী রায়হান রুমঝুম নৃত্যালয়ের পরিচালক। তিনি অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ভারতসহ বেশ কিছু আন্তর্জাতিক ফেস্টিভ্যালে অংশগ্রহণ ও এ্যাওয়ার্ড পেয়েছেন।

বর্তমানে তিনি কলকাতার রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ে মনিপুরী নৃত্যের ওপর মাস্টার্স করছেন।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: