ঢাকাবুধবার , ২৬ জানুয়ারি ২০২২
  1. Campas
  2. International news
  3. Media
  4. Parson
  5. অগ্নিকাণ্ড
  6. অপরাধী
  7. আইন-আদালত সাজা
  8. আত্মহত্যা
  9. আন্তর্জাতিক ডেস্ক
  10. আবহাওয়া
  11. ইতিহাসের এই দিনে
  12. ইসলাম
  13. কলামিস্ট
  14. কৃষি
  15. ক্যাম্পাস
আজকের সর্বশেষ সব খবর

জাবিতে ছাত্র নীপিড়নের ঘটনায় দুই ছাত্রী বহিস্কার

omar al sani
জানুয়ারি ২৬, ২০২২ ১১:৩৩ পূর্বাহ্ণ
Link Copied!

জাবিতে ছাত্র নীপিড়নের ঘটনায় দুই ছাত্রী বহিস্কার
জাবি প্রতিনিধি
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে এক ছাত্রকে চড় মারার ঘটনায় অভিযুক্ত ছাত্রী সুমাইয়া বিনতে ইকরামকে এক বছরের জন্য এবং তার সহযোগী হিসেবে আনিকা তাবাসসুম মীমকে ছয় মাসের জন্য সাময়িক বহিষ্কার করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রশাসন।
মঙ্গলবার (২৫ জানুয়ারি) রাত আটটায় অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। রাত ১১ টায় সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
তিনি জানান, ছাত্রকে চড় মারার ঘটনায় অভিযুক্ত সুমাইয়া বিনতে ইকরামকে এক বছরের জন্য এবং ভুক্তভোগী ছাত্রের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দেওয়ায় আনিকা তাবাসসুম মীমকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। এসময় তারা ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না, হলে থাকতে পারবে না, ক্যাম্পাসে অবস্থান করতে পারবে না এবং বিশ্ববিদ্যালয়ের কোনো সুযোগ সুবিধা ভোগ করতে পারবেনা।
অভিযুক্ত সুমাইয়া বিনতে ইকরাম ও আনিকা তাবাসসুম মীম বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ৪৬ ব্যাচের শিক্ষার্থী এবং প্রীতিলতা হলের আবাসিক ছাত্রী।
উল্লেখ্য, গত ২৫ জানুয়ারি রাত ১০ টার দিকে বিশ্ববিদ্যালয়ের বটতলায় কথা কাটাকাটির একপর্যায়ে ছাত্রী কর্তৃক ছাত্রকে চড় মারার এ ঘটনা ঘটে। রাত সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে উভয় পক্ষই লিখিত বক্তব্য জমা দেয়। ভুক্তভোগী ছেলে তার বক্তব্যে উল্লেখ করেন, বিনা উস্কানিতে সুমাইয়া আক্রমনাত্মক আচরণ করে এবং হঠাৎ চড় মেরে বসে। পরবর্তীতে বিভিন্ন হলের শিক্ষার্থীরা, শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং নেতা-কর্মীরা সেখানে উপস্থিত হয়। শিক্ষার্থীরা এসময় অভিযুক্ত ছাত্রীর দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করে।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: