ঢাকাবুধবার , ১৬ ফেব্রুয়ারি ২০২২
  1. Campas
  2. International news
  3. Media
  4. Parson
  5. অগ্নিকাণ্ড
  6. অপরাধী
  7. আইন-আদালত সাজা
  8. আত্মহত্যা
  9. আন্তর্জাতিক ডেস্ক
  10. আবহাওয়া
  11. ইতিহাসের এই দিনে
  12. ইসলাম
  13. কলামিস্ট
  14. কৃষি
  15. ক্যাম্পাস
আজকের সর্বশেষ সব খবর

বাপ্পি লাহিড়ি আর নেই

omar al sani
ফেব্রুয়ারি ১৬, ২০২২ ১১:০৬ পূর্বাহ্ণ
Link Copied!

বাপ্পি লাহিড়ি আর নেই।

নিজস্ব প্রতিবেদক :

ভারতীয় সংগীতাঙ্গনে আরও এক উজ্জ্বল নক্ষত্রের পতন হলো। লতা মঙ্গেশকর ও সন্ধ্যা মুখোপাধ্যায়ের মৃত্যুর শোক কাটিয়ে উঠতে না উঠতে না ফেরার দেশে পারি জমালেন উপমহাদেশের প্রখ্যাত সংগীতশিল্পী বাপ্পি লাহিড়ি।

ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজারের তথ্য অনুযায়ী ‘অবস্ট্রাকটিভ স্লিপ অ্যাপনিয়া (ওএসএ)’ রোগে আক্রান্ত হয়ে বেশ কিছুদিন ধরে ভোগার পড় গত মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দিবাগত রাতে মুম্বাইয়ের ক্রিটিকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। । মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৯ বছর।
হিসাববিহীন বাংলা ও হিন্দি চলচ্চিত্রের গানে কণ্ঠ দেওয়া বাপ্পি লাহিড়ি একাধারে ছিলেন গীতিকার, সুরকার, সঙ্গীত পরিচালক ও গায়ক। সংগীতাঙ্গনে তিনি বাপ্পি-দা অধিক পরিচিত।
এর আগে ২০২১ সালে এপ্রিল মাসে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হয়েছিলেন বাপ্পি। বাপ্পি লাহিড়ি সবসময় পোশাকের সঙ্গে স্বর্ণের অলঙ্কার ও কালো চশমা পড়তে বেশ সাচ্ছন্দ্য বোধ্ করতেন। কালজয়ী সংগীতশিল্পী কিশোর কুমার সম্পর্কে তারা মামা ভাগিনা।

হিন্দিতে ‘ডিস্কো ড্যান্সার’, ‘চলতে চলতে’, ‘শরাবি’, বাংলায় ‘অমর সঙ্গী’, ‘আশা ও ভালবাসা’, ‘আমার তুমি’, ‘অমর প্রেম’ প্রভৃতি ছবিতে তিনি সুরকার ও গীতিকার হিসেবে কাজ করেছে। ২০২০ সালে তার শেষ গান ছিল ‘বাগি- ৩’ ছবির জন্য। তিনি বেশ কিছু গজলও লিখেছেন ও গেয়েছেন।

রাজনীতিতে সাচ্ছন্দ্য না থাকলেও সংগীতের দীর্ঘ ক্যারিয়ারের একটা পর্যায়ে বাপ্পি লাহিড়ি পা রাখেন রাজনীতিতে এরপর যোগ দেন বিজেপিতে। পশ্চিমবঙ্গের শ্রীরামপুর কেন্দ্র থেকে ভোটেও লড়েন।।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: