ঢাকাবুধবার , ১১ মে ২০২২
  1. Campas
  2. International news
  3. Media
  4. Parson
  5. অগ্নিকাণ্ড
  6. অপরাধী
  7. আইন-আদালত সাজা
  8. আত্মহত্যা
  9. আন্তর্জাতিক ডেস্ক
  10. আবহাওয়া
  11. ইতিহাসের এই দিনে
  12. ইসলাম
  13. কলামিস্ট
  14. কৃষি
  15. ক্যাম্পাস
আজকের সর্বশেষ সব খবর

যশোরে পাঁচ দিনব্যাপী “ জেলা সাংস্কৃতিক উৎসব”শুরু

বার্তাকক্ষ
মে ১১, ২০২২ ৪:৪৭ অপরাহ্ণ
Link Copied!

যশোরে পাঁচ দিনব্যাপী “ জেলা সাংস্কৃতিক উৎসব”শুরু

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

 

মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব জন্মশতবার্ষিকী উদযাপনের লক্ষ্যে যশোর জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে গতকাল (৯ মে) সোমবার বিকালে টাউন হল ময়দানে পাঁচ দিনব্যাপী “জেলা সাংস্কৃতিক উৎসব” আয়োজনের কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে ভেন্যু পরিবর্তন করে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ উৎসব শুরু হয়।

 

উদ্বোধন করেন যশোর জেলা প্রশাসক ও শিল্পকলা একাডেমির সভাপতি জনাব মোঃ তমিজুল ইসলাম খান।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের সভাপতি অধ্যাপক সুকুমার দাস, সুরধুনী সংগীত নিকেতনের সভাপতি হারুণ-অর-রশীদ, জেলা শিল্পকলা একাডেমির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাহমুদ হাসান বুলু, চাঁদের হাট যশোরের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ বুলবুল ও সম্মিলিত সাংস্কৃতিক জোট যশোরের সাধারণ সম্পাদক ও বিবর্তন যশোরের সাবেক সভাপতি সানোয়ার আলম খান দুলু।

 

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, স্বাধীনতার পর এত বছরে আমাদের অর্থনৈতিক ও অবকাঠামো উন্নয়ন যথেষ্ট হয়েছে। আর এ উন্নয়নের সুফল পেতে চাই মানবিক উৎকর্ষ। তাই মানবিক উন্নয়ন আজ সময়ের দাবি। আর এ দাবি বাস্তবায়নে সুস্থ সংস্কৃতি চর্চা অব্যাহত রাখতে হবে।

 

উদ্বোধনী দিনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে সমবেত সংগীত পরিবেশন করেন পুনশ্চ, সুরধুনী ও শিল্পকলা একাডেমির শিল্পীরা। সমবেত নৃত্য পরিবেশন করেন নৃত্যবিতান, উদীচী, চাঁদের হাট, শেকড় ও ভৈরবের শিক্ষার্থীবৃন্দ।

একক সংগীত পরিবেশন করে রফিকুল ইসলাম, অমিতাভ দাস, আদিবা কামাল প্রমুখ। আবৃত্তি করেন জাহিদুল ইসলাম জাদু, কামরুল হাসান রিপন, শাহরিন সুলতানা নিশি।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: