ঢাকাবৃহস্পতিবার , ১২ মে ২০২২
  1. Campas
  2. International news
  3. Media
  4. Parson
  5. অগ্নিকাণ্ড
  6. অপরাধী
  7. আইন-আদালত সাজা
  8. আত্মহত্যা
  9. আন্তর্জাতিক ডেস্ক
  10. আবহাওয়া
  11. ইতিহাসের এই দিনে
  12. ইসলাম
  13. কলামিস্ট
  14. কৃষি
  15. ক্যাম্পাস
আজকের সর্বশেষ সব খবর

আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি স্ট্যামফোর্ডের মাইনুল ইসলাম সজীব

বার্তাকক্ষ
মে ১২, ২০২২ ৩:১৮ পূর্বাহ্ণ
Link Copied!

আন্তর্জাতিক সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধি স্ট্যামফোর্ডের মাইনুল ইসলাম সজীব

সাজিয়া আফরিন সৃষ্টি, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় প্রতিনিধি।

বুধবার(১১ ই মে) বাংলাদেশের যুব নেতা হিসেবে প্রতিনিধিত্ব করতে স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশের(এসইউবি) শিক্ষার্থী মোঃ মাইনুল ইসলাম সজীব যাচ্ছেন “৩য় গ্লোবাল ফোরাম ফর ইয়ুথ লিডারস

অন ড্রাগ ইউজ প্রিভেনশন আবু ধাবি-২০২২” সম্মেলনের বার্ষিক ইভেন্টে।

আন্তর্জাতিক ভাবে এই ইভেন্টটি ১২ই মে থেকে ১৬ই মে পর্যন্ত কলম্বো প্ল্যান ড্রাগ অ্যাডভাইজরি প্রোগ্রাম (ডিএপি) এবং জাতীয় পুনর্বাসন কেন্দ্র (এনআরসি), সংযুক্ত আরব আমিরাত (ইউএই) আবুধাবিতে মাদক ব্যবহার প্রতিরোধে যুব নেতাদের জন্য ৩য় গ্লোবাল ফোরাম (গোফোর্থ) আয়োজন করছে , সংযুক্ত আরব আমিরাতে ৩৭ টি দেশের প্রায় ৬০ জন বিশ্ববিদ্যালয়ের ছাত্র, মিডিয়া কর্মী এবং যুব ও মাদকের চাহিদা কমানোর সংগঠনের প্রতিনিধিরা এই ফোরামে যোগ দেবেন। ফোরামের মূল ফোকাল পয়েন্ট হবে যুব নেতৃত্বের উদ্যোগকে প্রচারের মাধ্যমে মাদকের চাহিদা হ্রাসে যুব নেতৃত্বকে উন্নীত করা। অংশগ্রহণকারীদের বিভিন্ন মাদকের ব্যবহার প্রতিরোধের বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হবে। তারা মাদকের ব্যবহার এবং অপব্যবহার প্রতিরোধে মৌলিক জ্ঞান এবং দক্ষতার সাথে সজ্জিত হবে এবং তাদের মাধ্যমে মাদকের ব্যবহার প্রতিরোধ কর্মসূচিতে নেতৃত্ব দেওয়ার জন্য নেতৃত্বের গুণাবলী এবং দক্ষতা বৃদ্ধি করবে। এই ইভেন্টটিতে একটি সাংস্কৃতিক বিনিময়ের উদ্দ্যেশ্যে রাতের আয়োজন রয়েছে যেখানে বিভিন্ন দেশের সংস্কৃতি আদান-প্রদান হবে।

বাংলাদেশ থেকে বাংলাদেশ প্রতিনিধি টিম হিসেবে বাংলাদেশ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং ডিএনসি থেকে মনোনীত যুবনেতা মোঃ মাইনুল ইসলাম সজীব সেখানে উপস্থিত থাকবেন।

প্রসঙ্গত, মোঃ মাইনুল ইসলাম সজীব,দেশের স্বনামধন্য স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশ থেকে ২০২১ সালে বিবিএ তে গ্রাজুয়েশন করেন এবং বর্তমানে এমবিএ তে অধ্যায়নরত আছেন। এর পাশাপাশি তিনি বিশ্ববিদ্যালয় ভিত্তিক দেশের প্রথম মাদকবিরোধী সংগঠন ‘স্ট্যামফোর্ড মাদক বিরোধী ফোরাম’ এর বর্তমান সভাপতি। “মাদকমুক্ত যুবসমাজ” এই নীতি ধারণ করে “স্ট্যামফোর্ড মাদক বিরোধী ফোরাম”, আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করে।যুবসমাজকে মাদকের বিরুদ্ধে উদ্বুদ্ধ করা, সচেতনতা গড়ে তোলা , গবেষণা এবং শিক্ষার মাধ্যমে মাদকমুক্ত যুব সম্প্রদায় তৈরি করা সেই সাথে ভবিষ্যত প্রজন্মের জন্য একটি ইতিবাচক মাদকমুক্ত পরিবেশ গঠন করা এই ফোরামের লক্ষ্য।

স্ট্যামফোর্ডিয়ান মাইনুল ইসলাম সজীবের কাছে তার অনুভূতি জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘বিশ্বের দরবারে নিজ দেশের প্রতিনিধিত্ব করতে পারা যে কারো কাছে অনেক গৌরবের। আমি নিজেকে খুব সৌভাগ্যবান মনে করছি কেননা আমি বিশ্বের দরবারে আমার দেশের ভাবমূর্তি,সংস্কৃতি তুলে ধরতে পারবো। আমি আমার বিশ্ববিদ্যালয় এবং বাংলাদেশ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর এর কাছে চির কৃতজ্ঞ আন্তর্জাতিক সম্মেলনে এতো সুন্দর একটি সুযোগ দেবার জন্য।’

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: