ঢাকামঙ্গলবার , ২১ জুন ২০২২
  1. Campas
  2. International news
  3. Media
  4. Parson
  5. অগ্নিকাণ্ড
  6. অপরাধী
  7. আইন-আদালত সাজা
  8. আত্মহত্যা
  9. আন্তর্জাতিক ডেস্ক
  10. আবহাওয়া
  11. ইতিহাসের এই দিনে
  12. ইসলাম
  13. কলামিস্ট
  14. কৃষি
  15. ক্যাম্পাস

আল্লামা শাহ আব্দুল হালিম বুখারী রাহ.’র ইন্তেকালে মাওলানা আনাস মাদানির শোক

omar al sani
জুন ২১, ২০২২ ১১:২২ অপরাহ্ণ
Link Copied!

আল্লামা শাহ আব্দুল হালিম বুখারী রাহ.’র ইন্তেকালে মাওলানা আনাস মাদানির শোক

দক্ষিণ পূর্ব এশিয়ার বিখ্যাত দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান আল-জামিয়া আল ইসলামিয়া জমিরিয়া কাসেমুল উলুম পটিয়া মাদ্রাসার স্বনামধন্য মহাপরিচালক, ও শায়খুল হাদিস দক্ষিনপূর্ব এশিয়ার অন্যতম হাদিস বিশারদ, বিশিষ্ট লেখক ও গবেষক, বহুগ্রন্থ প্রণেতা, শারেহুল হাদীস, আল্লামা শাহ মুফতি আব্দুল হালিম বোখারী রাহ.’র ইন্তেকালে শাইখূল হাদীস আল্লামা মাদানি শোক প্রকাশ করেছেন।

আজ (২১ জুন) মঙ্গলবার গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় মাওলানা আনাস মাদানি বলেন, আল্লামা শাহ মুফতি আব্দুল হালিম বোখারী রাহ. আমার অভিভাবক সমতুল্য ছিলেন। তিনি আমার আব্বা শাইখূল ইসলাম রাহ.’র ইন্তেকালের পরে আমাদের পরিবারের খোঁজ খবর নিতেন। আমাকে ছোট ভাইয়ের মত নাম বলে সম্বোধন করতেন। হযরতের সাথে আমার অসংখ্য স্মৃতি রয়েছে যা কখনো ভুলবার নয়। কুরআন-সুন্নাহর বিরুদ্ধে ষড়যন্ত্র মুকাবেলায় তাঁর ভূমিকা প্রশংসনীয় ছিল।

তিনি আরো বলেন, আমার ব্যক্তিগত জীবনে আল্লামা শাহ মুফতি আব্দুল হালিম বোখারী রাহ.’র সাথে অনেক ভালো সম্পর্ক ছিল। দেশে ইসলামি শিক্ষা বিস্তার এবং দ্বীনি আন্দোলনে প্রায় সময় হযরত পরামর্শ দিয়ে সহযোগিতা করেছেন।
তিনি বাংলাদেশের উলামায়ে কেরামের অভিভাবক ছিলেন। হযরত আল্লামা আব্দুল হালিম বুখারী রহঃ দেখামাত্র আনাস বলে আমাকে বুকে টেনে নিতেন। আজকে আমি আমার মুরব্বীকে হারিয়ে নিজেকে খুব অসহায় মনে করছি। আল্লাহ জান্নাতুল ফেরদৌসে আমাদের দ্বিতীয়বার মুলাকাতের সৌভাগ্য দান করুক।

মাওলানা আনাস মাদানি আরো বলেন, বাংলার আকাশে এই চমকপ্রদ নক্ষত্র এত তাড়াতাড়ি নিবে যাবে কখনো কল্পনা করিনি। আমার বাবা মরহুম শাইখুল ইসলাম রহঃ এর সাথে থেকে রাজপথে বহু আন্দোলন সংগ্রাম করে গেছেন।

তিনি আরো বলেন, এলমে দ্বীনের প্রচার-প্রসারে হযরতের ভূমিকা কওমি অঙ্গনে স্বরণীয় হয়ে থাকবে। তাঁর বর্ণাঢ্য জীবনের প্রতিটি ধাপ আমাদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। দেশের এই অন্যতম শীর্ষ আলেমেদ্বীনের ইন্তেকালে আমি গভীর শোক প্রকাশ করছি। সাথে সাথে হযরতের মাগফিরাত কামনা করছি।

তিনি বহু মসজিদ, মাদরাসা প্রতিষ্ঠাসহ দীনের বহুমুখি খেদমত আঞ্জাম দিয়ে গেছেন। দেশব্যাপী আল্লামা শাহ আব্দুল হালিম বুখারী রাহঃ এর অসংখ্য রুহানি সন্তান, শোকসন্তপ্ত পরিবার,সহকর্মী ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমাবেদনা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, আজ (২১ জুন) ২০২২ মঙ্গলবার বেলা ১০ ঘটিকায় চট্টগ্রামের একটি হাসপাতালে হাকীমুল ইসলাম শাইখুল হাদীস আল্লামা শাহ আব্দুল হালিম বুখারী রাহঃ ইন্তেকাল করেছেন। আল্লাহ হযরতের কবরকে জান্নাতের বাগান করে দিন। (আমিন)

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: