ঢাকামঙ্গলবার , ২১ জুন ২০২২
  1. Campas
  2. International news
  3. Media
  4. Parson
  5. অগ্নিকাণ্ড
  6. অপরাধী
  7. আইন-আদালত সাজা
  8. আত্মহত্যা
  9. আন্তর্জাতিক ডেস্ক
  10. আবহাওয়া
  11. ইতিহাসের এই দিনে
  12. ইসলাম
  13. কলামিস্ট
  14. কৃষি
  15. ক্যাম্পাস

মধুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে নিষিদ্ধ চায়না ও কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস

omar al sani
জুন ২১, ২০২২ ১১:২৫ অপরাহ্ণ
Link Copied!

মধুপুরে ভ্রাম্যমান আদালতের অভিযানে নিষিদ্ধ চায়না ও কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস

আঃ হামিদ মধুপুর (টাঙ্গাইল)প্রতিনিধিঃ

টাঙ্গাইলের মধুপুরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪২ টি জব্দকৃত নিষিদ্ধ চায়না দুয়ারী ও ১০টি কারেন্ট জাল নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে জনসম্মুখে পুড়িয়ে ধংস্ব করা হয়।
সোমবার (২০ জুন) বিকেলে উপজেলার কুড়াগাছা ইউনিয়ন ও অরণখোলা ইউনিয়নের মাঝখানে অবস্হিত হাওদাবিলে উপজেলা প্রশাসন ও মৎস্য দপ্তরের আয়োজনে মৎস্য সংরক্ষণ আইন বাস্তবায়নে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো.জাকির হোসাইন । এসময় উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তারিকুল ইসলাম, মৎস্য অফিসের অন্যান্য কর্মকর্তাগন সহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যগন উপস্থিত ছিলেন।
উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তারিকুল ইসলাম,
জানান, উপজেলার বিভিন্ন এলাকায় কারেন্ট জাল ও চায়না জালসহ বিভিন্ন অবৈধ জাল দিয়ে দেশীয় মাছের পোনা এবং ক্ষুদ্র জলজ প্রাণী শিকার করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে মৎস্য সম্পদ রক্ষা ও সংরক্ষণ আইন -১৯৫০ বাস্তবায়নে উপজেলার কুড়াগাছা ইউনিয়নের হাওদাবিলে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়।
এসময় ৪২ টি চায়না জাল ও ১০টি কারেন্ট জাল (যার আনুমানিক মূল্য দেড় লক্ষ টাকা) পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। তিনি আরও জানান, দেশীয় প্রজাতির মাছ সংরক্ষণ ও উন্নয়নের জন্য আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: