ঢাকাবুধবার , ২৯ জুন ২০২২
  1. অগ্নিকাণ্ড
  2. অপরাধী
  3. আইন-আদালত সাজা
  4. আত্মহত্যা
  5. আন্তর্জাতিক ডেস্ক
  6. আবহাওয়া
  7. ইতিহাসের এই দিনে
  8. ইসলাম
  9. কলামিস্ট
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. গণমাধ্যম
  15. জাতীয় সংবাদ

বন্যার্তদের সহযোগিতার জন্য যশোর জেলা বিএনপির অর্থ সংগ্রহ কার্যক্রম শুরু

omar al sani
জুন ২৯, ২০২২ ১০:১০ অপরাহ্ণ
Link Copied!

বন্যার্তদের সহযোগিতার জন্য যশোর জেলা বিএনপির অর্থ সংগ্রহ কার্যক্রম শুরু
নিজস্ব প্রতিনিধিঃ

বাংলাদেশের সিলেট,সুনামগঞ্জ, নেত্রকোণা,শেরপুর,জামালপুরসহ প্রায় ১৭জেলায় স্মরণকালের সেরা যে বন্যা হয়েছে তা আশির দশক থেকে শুরু করে অদ্যাবধি যেকোন বন্যার অতীতের সকল রেকর্ড ভঙ্গ করেছে। আধুনিক প্রযুক্তির এই স্বর্ণময় যুগেও সম্ভব হয়নি ভয়াবহ বন্যার পূর্বাভাস জানানো।ফলে অধিকাংশ ক্ষতিগ্রস্ত লোক সবকিছু ফেলে এক কাপড়ে বের হয়ে আসায় প্রায় পঞ্চাশ লক্ষাধিক জনগন প্রত্যক্ষভাবে ক্ষতির সম্মুখীন হয়েছে।
দেশের বৃহত্তর এই জনগণের ক্ষতির কথা চিন্তা করে
বিপর্যস্ত মানুষের জন্য অর্থ সংগ্রহের জন্য রাস্তায় নেমেছে যশোর জলা বিএনপি। রীতিমত ত্রাণ কমিটি গঠনের মাধ্যমে তারা এই বানভাসি মানুষের জন্য অর্থ সংগ্রহের কার্যক্রম শুরু করেছে।

কার্যক্রমের অংশ হিসাবে আজ (২৮ জুন) মঙ্গলবার সকালে প্রেসক্লাব যশোর মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে দলটি পক্ষ থেকে বানভাসি মানুষের জন্য তাদের কার্যক্রম তুলে ধরেন।

বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. মোঃ ইসহককে আহ্বায়ক এবং আরেক সদস্য মারুফুল ইসলামকে সদস্য সচিব করে একটি কমিটি গঠন করা হয়েছে।

এ সময় বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেন,শতাব্দীর ভয়াবহ বন্যায় সিলেট, রংপুরসহ ময়মনসিং জেলা বৃহৎ একটি অংশ প্লাবিত হয়েছে।বন্যার্তদের সহযোগিতা করার জন্য
জনগণের দল হিসেবে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপি বর্ন্যাতদের পাশে দাঁড়িয়েছে। সেই নির্দেশনায় সাড়া দিয়ে যশোর জেলা বিএনপি এই কার্যক্রম শুরু করেছে।গঠন করা হয়েছে আহ্বায়ক কমিটি।

বন্যার্তদের সহযোগিতা করার জন্য তৃণমূলের কর্মী থেকে শুরু করে সর্বোচ্চ নেতা পর্যন্ত একটি নির্দিষ্ট অর্থ ধার্য্য করা হয়েছে। এই কার্যক্রমে দলের সকল নেতা কর্মী সম্পৃক্ত হবেন।
আগামী ৩০ জুনের মধ্যে দলের নেতা কর্মীরা তাদের ধার্য্যকৃত অর্থ পরিশোধ করবেন। এরপর সেটি দলের কেন্দ্রীয় কমিটির কাছে প্রেরণ করা হবে। এই কার্যক্রম চলমান থাকবে। দলের বাইরে বিত্তবানশালী কিংবা দানশীল ব্যাক্তিদের কাছেও সাহয্যের কথা জানাবো। এরপাশাপাশি রাস্তা মোড়ে মোড়ে দানবক্সের মাধ্যমে বানভাসিদের জন্য অর্থ সরবরাহ করা হবে। সাহায্য সংগ্রহ থেকে শুরু করে সেটি প্রেরণ পর্যন্ত অত্যন্ত স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে সম্পন্ন করা হবে।

তিনি বলেন ইতিপূর্বে যশোর জেলা যুবদল,ছাত্রদল, স্বেচ্ছাসেবক দলের নেতা কর্মীরা অর্থ সংগ্রহ করে কেন্দ্রে পাঠিয়েছেন। বর্তমান এই চলমান কার্যক্রমে দলের সকল অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতা কর্মীরা অংশ নেবেন। তিনি বলেন, দেশের প্রতিটি সংকটে জনগণের দল হিসেবে বিএনপি সর্বপ্রথমে জনগণের পাশে দাঁড়িয়েছে। বন্যা দূর্গত মানুষের দুঃখ দুর্দশা যতদিন লাঘব না হবে ততদিন পাশে থাকবে ইনশাল্লাহ। জেলা বিএনপির এই মানবিক কার্যক্রমকে স্বাগত জানিয়ে যশোরে কর্মরত সংবাদ কর্মীরাও সাহায্যের হাত বাড়িয়ে দেন।

এ সময় বক্তব্য রাখেন জেলা বিএনপির ত্রান কমিটির আহ্বায়ক অ্যাড. মোঃ ইসহক ও সদস্য সচিব মারুফুল ইসলাম। উপস্থিত ছিলেন, জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম, যুগ্ম-আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, আহ্বায়ক কমিটির সদস্য অ্যাড. জাফর সাদিক, আব্দুস সালাম আজাদ,একে শরফুদ্দৌলা ছোটলু, সদর উপজেলা বিএনপির সভাপতি মোঃ নূর-উন-নবী, সাধারণ সম্পাদক আঞ্জুরুল হক খোকন, নগর বিএনপির সভপাতি রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদ, সাধারন সম্পাদক এহসানুল হক সেতু প্রমুখ।

সংবাদ সম্মেলন শেষে দান বক্স নিয়ে অনিন্দ্য ইসলাম অমিতের নেতৃত্বে জেলা বিএনপি নেতৃবৃন্দ অর্থ সংগ্রহের জন্য বের হন। শহরের মুুজিব সড়ক ও এমএম আলী সড়কে তারা এই কার্যক্রম চালান। এসময় পথচারী থেকে শুরু করে ব্যবসায়ীরা এই কার্যক্রমকে স্বাগত জানিয়ে তাদের সাহয্যের হাত বাড়িয়ে দেন।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: