ঢাকাসোমবার , ১৫ আগস্ট ২০২২
  1. অগ্নিকাণ্ড
  2. অপরাধী
  3. আইন-আদালত সাজা
  4. আত্মহত্যা
  5. আন্তর্জাতিক ডেস্ক
  6. আবহাওয়া
  7. ইতিহাসের এই দিনে
  8. ইসলাম
  9. কলামিস্ট
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. গণমাধ্যম
  15. জাতীয় সংবাদ
আজকের সর্বশেষ সব খবর

যশোরে জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষে শোকসভা

md shaalam
আগস্ট ১৫, ২০২২ ৮:১৬ অপরাহ্ণ
Link Copied!

  1. যশোরে জাতীয় শোক দিবস-২০২২ উপলক্ষে শোকসভা
    স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

আজ (১৪ আগষ্ট) রবিবার বিকাল ৫ টায় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যশোর জেলা কমিটি সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে জাতীয় শোক দিবস -২০২২ উপলক্ষে শোক সভার আয়োজন করে।
একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি যশোর ইউনিটের সভাপতি হারুন অর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন ও বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মনিরুল ইসলাম মনির সাবেক সংসদ সদস্য যশোর -২।
এ ছাড়া আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দদুল, মুক্তিযোদ্ধা কলেজের শিক্ষক মোয়াজ্জেম হোসেন, নির্মূল কমিটির সাধারন সম্পাদক সাজেদ রহমান, ছড়াকার ও সাংস্কৃতিক ব্যাক্তিত্ব রিমন খান, সাবেক ছাত্র নেতা বদর উদ্দিন মিন্টু,নির্মূল কমিটির সাংস্কৃতিক সম্পাদক নওরোজ আলম খান চপল প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে জনাব শহীদুল ইসলাম মিলন বলেন-বঙ্গবন্ধুর হত্যাকারীরা যুদ্ধের আন্তর্জাতিক আইন না মেনে শিশু নারী সহ নির্মম ভাবেহত্যা করে বঙ্গবন্ধুর পরিবারকে। এ জঘন্য হত্যাকাণ্ড ঘটায় পাকিস্তান ও আমেরিকার যৌথ আন্তর্জাতিক যড়যন্ত্রে। বিদেশে পালিয়ে থাকা হত্যাকারীদের দেশে এনে দ্রুত ফাঁসি কার্যকর করতে মূল ষড়যন্ত্রীদের খুঁজে বের করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে সাবেক সংসদ সদস্য মনিরুল ইসলাম মনির বলেন- বঙ্গবন্ধুর খুনিদের জিয়াউর রহমান ইনডেমনিটি দিয়ে দায় মুক্ত করে এবং প্রমোশন দিয়ে পুরস্কৃত করে।তার স্ত্রী খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের মন্ত্রী বানিয়ে বাংলাদেশের পতাকাকে কলঙ্কিত করে। এ থেকে ই প্রমাণিত হয় বিএনপি বঙ্গবন্ধুর খুনিদের দল। রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারনে আজ বিশ্বব্যাপী খাদ্য দ্রব্য ও জালানী তেলের সংকট সৃষ্টি হয়েছে। এই সংকট নিয়ে বি এন পি নোংরা রাজনীতিতে নেমেছে। এদের এ অপতৎপরতা প্রতিহত করতে আওয়ামী লীগ প্রস্তুত আছে।
সভাপতির বক্তব্যে হারুন অর রশীদ বলেন- বঙ্গবন্ধুর অসাম্প্রদায়িক রাজনীতি বর্তমান আওয়ামী লীগ অনুসরণ করছে না। যার ফলে সংখ্যালঘু ধর্মের নাগরিকদের উপর নিয়মিত ভাবে সাম্প্রদায়িক নিপীড়ন চলছে, যা দ্রুত নিরসন করা প্রয়োজন। সরকারের আমলাদের অদুরদর্ষিতার কারনে জ্বালানী তেলের দাম বৃদ্ধি করে মানুষকে কষ্টে ফেলা হয়েছে। দ্রুত তেলের দাম কমানোসহ ভোগ্যপণ্যের দামের উর্দ্ধ গতি নিয়ন্ত্রণে সরকারকে কঠোর ভূমিকা পালন করতে হবে।বঙ্গবন্ধুর চেতনা আকড়ে ধরার আহবান জানান।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: