ঢাকাসোমবার , ১৫ আগস্ট ২০২২
  1. অগ্নিকাণ্ড
  2. অপরাধী
  3. আইন-আদালত সাজা
  4. আত্মহত্যা
  5. আন্তর্জাতিক ডেস্ক
  6. আবহাওয়া
  7. ইতিহাসের এই দিনে
  8. ইসলাম
  9. কলামিস্ট
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. গণমাধ্যম
  15. জাতীয় সংবাদ
আজকের সর্বশেষ সব খবর

যশোরে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে জাতীয় শোক দিবস-২০২২

md shaalam
আগস্ট ১৫, ২০২২ ৮:২২ অপরাহ্ণ
Link Copied!

যশোরে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে জাতীয় শোক দিবস-২০২২
স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশের স্বাধীনতা যাকে ছাড়া কল্পনাতীত সেই আপামোর জনতার প্রাণপ্রিয় নেতা,মহান স্বাধীনতার স্থ্যপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান – এর ৪৭তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস আজ।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন সরকারি বেসরকারি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা – কর্মীরা যথাযথ মর্যদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে দিনটি পালন করছেন।

জাতীয় শোক দিবস উপলক্ষে আজ সকালে যশোর শহরের বকুলতলা মোড়ে অবস্থিত বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্প স্তাবক অর্পণ করেন যশোর সদর আসনের সাংসদ, যশোর জেলার জেলা প্রশাসক পুলিশ সুপারের প্রতিনিধি, জেলাপুলিশ,ছাত্রলীগ,আওয়ামীলীগ, যুবলীগ,বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিকসংগঠনসহ সর্বস্তরের জনগণ।

আজ (১৫ আগষ্ট) সোমবার সকাল দশটায় যশোর শিল্প কলা একাডেমিতে জাতীয় শোক দিবসে জেলা প্রশাসনের পক্ষ থেকে আয়োজন করা আলোচনা সভার।

জেলা প্রশাসক তমিজুল ইসলাস খানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন যশোর -৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহম্মেদ। আলোচক ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, সাবেক এমপি মনিরুল ইসলাস মনির,সদর উপজেলা চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহম্মেদ চৌধুরী, পুলিশ সুপারের প্রতিনিধি এ্যডিশনাল এসপি সাইফুল ইসলাম, সিভিল সিভিল সার্জন ডাঃ বিপ্লব কুমার, জেলা শিক্ষা অফিসার গোলাম আজম, বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসেন দদুল,সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুকুমার দাস, যশোর প্রেসক্লাবের সাধারন সম্পাক এস এম তৌহিদুর রহমান প্রমুখ।
এমপি নাবিল আহম্মেদ বলেন- বঙ্গবন্ধু হঠাৎ করে নেতা হননি, তিনি ছাত্র রাজনীতি, ভাষা আন্দোলন, আওয়ামী মুসলিমলীগের প্রতিষ্ঠা কালিন যুগ্ম সম্পাদক, বার বার কারাবরণ, ৬দফা উপস্থাপন করেন, কারাবরণ করেন এবং ৬৯ এর গণঅভ্যুত্থানের মাধ্যমে সমস্ত বাঙ্গালীর নেতায় পরিনত হন।এর ফলে ৭০এর নির্বাচনে বাঙ্গালী তার দল আওয়ামীলীগকে নিরঙ্কুষ বিজয় এনে দেন। তিনি ৬দফার দু একটা শর্ত বাদ দিলেই পাকিস্থানের প্রধান মন্ত্রী হতে পারতেন, কিন্তু বাঙ্গালীর মুক্তির জন্য নিজেকে উৎস্বর্গ করেন।
দেশ স্বাধীনের পর দেশ গঠনে যুগান্তকারী ভূমিকা পালন করেন। কিন্তু ১৯৭৫ সালের ১৫ আগস্ট আন্তর্জাতিক চক্রান্তকারীরা জাতীর পিতাকে হত্যা করে আমাদের দেশকে নব্য পাকিস্তান বানাতে চেয়ছিল। জননেত্রী শেখ হাসিনা ক্ষমতা গ্রহনের পর আজ দেশ স্বাধীনতার চেতনায় উন্নয়ন করে চলেছেন। দেশের স্বার্থে দেশবাসীকে ঐক্যবদ্ধ থেকে ষড়যন্ত্রকারীদের সমস্ত অপচেষ্টা প্রতিহত করতে হবে।

আলোচনা শেষে শোক দিবস উপলক্ষে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহন কারীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: