ঢাকাবুধবার , ১৭ আগস্ট ২০২২
  1. অগ্নিকাণ্ড
  2. অপরাধী
  3. আইন-আদালত সাজা
  4. আত্মহত্যা
  5. আন্তর্জাতিক ডেস্ক
  6. আবহাওয়া
  7. ইতিহাসের এই দিনে
  8. ইসলাম
  9. কলামিস্ট
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. গণমাধ্যম
  15. জাতীয় সংবাদ
আজকের সর্বশেষ সব খবর

মধুপুরে ৪৫টি চায়না জাল ধ্বংস, দুইজনকে জরিমানা

md shaalam
আগস্ট ১৭, ২০২২ ৭:১০ অপরাহ্ণ
Link Copied!

মধুপুরে ৪৫টি চায়না জাল ধ্বংস \ দুইজনকে জরিমানা

আঃ হামিদ মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধিঃ

টাঙ্গাইলের মধুপুর উপজেলার কুড়ালিয়া ইউনিয়নের মলকা এলাকায় অভিযান চালিয়ে ৪৫টি চায়না জাল জব্দ করে ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালত। এদিকে বংশাই নদে বাঁশ দিয়ে আড়াআড়ি বাঁধ দিয়ে মাছ শিকারের দায়ে ২জনকে ৫ হাজার টাকা জরিমানা করেন ওই আদালত। মঙ্গলবার বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসেনের আদালত এই দন্ডাদেশ দেন। এই আদালতকে সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. তারিকুল ইসলাম ও পুলিশ প্রশাসন সহযোগিতা করেন।
মধুপুর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তারিকুল ইসলাম জানান, মধুপুরের কিছু মাছ শিকারি ও মৎস্যজীবী চায়না দুয়ারি জাল দিয়ে মাছ নির্বংশ করে চলেছে। বারবার অভিযানেও তারা সতর্ক হচ্ছেনা। মঙ্গলবার মধুপুর উপজেলার চাপড়ী এলাকায় বংশাই নদের এপাড় থেকে ওপার পর্যন্ত আড়াআড়ি বাঁশ দিয়ে বাঁধ সৃষ্টি করে (বানা দিয়ে) মাছ ধরার বিষয়টি অবহিত হয়ে অভিযান চালানো হয়। মৎস্য সংরক্ষণ আইন লঙ্ঘন করে নদীপথে বাঁধা সৃষ্টি করে মাছ নিধনের অভিযোগে সুজন মিয়া ও মনির হোসেনকে ৫হাজার টাকা জরিমানা করা হয় এবং ওই বাঁধ ধ্বংস করা হয়। এ সময় পাশের মলকা বিলে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। সেখানে গিয়ে ৪৫টি অবৈধ চায়না দুয়ারি জাল জব্দ করে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: