ঢাকাবুধবার , ১৭ আগস্ট ২০২২
  1. অগ্নিকাণ্ড
  2. অপরাধী
  3. আইন-আদালত সাজা
  4. আত্মহত্যা
  5. আন্তর্জাতিক ডেস্ক
  6. আবহাওয়া
  7. ইতিহাসের এই দিনে
  8. ইসলাম
  9. কলামিস্ট
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. গণমাধ্যম
  15. জাতীয় সংবাদ
আজকের সর্বশেষ সব খবর

মধুপুরে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়মবহির্ভূত পতাকা উত্তোলন

md shaalam
আগস্ট ১৭, ২০২২ ৭:১২ অপরাহ্ণ
Link Copied!

মধুপুরে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়মবহির্ভূত পতাকা উত্তোলন

আঃ হামিদ মধুপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:

টাঙ্গাইলের মধুপুরে ১৫ ই আগষ্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের দিনে উপজেলার জলছত্র বাজারে কুলি শ্রমিক ইউনিয়ন জলছত্র শাখা এবং জলছত্র অগ্নি সেনা ক্লাবে নিয়মবহির্ভুত পতাকা উত্তোলন করতে দেখা যায়।
জাতীয় শোক দিবসে নিয়মবহির্ভূত পতাকা উত্তোলন করে এই সংগঠন গুলো শুধু বঙ্গবন্ধুর সাহাদাত বার্ষিকীকেই নয় জাতীয় শোক দিবসের প্রতি শ্রদ্ধাশীল না হয়ে অবহেলা করেছেন বলে জানান স্থানীয় লোকজন।
নাম প্রকাশ না করার শর্তে একজন জানান, অগ্নি সেনা ক্লাবটি আওয়ামী লীগের আদর্শে গড়া, তাদের এই দিনটিকে মোটেও অবহেলা করা ঠিক হয়নি। অগ্নি সেনা ক্লাবটি অরনখোলা ইউনিয়নের জলছত্র বাজারে অবস্থিত। জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে প্রস্ততিমূলক আলোচনা সভায় পতাকা উত্তোলনের বিষয়ে জানিয়ে দেওয়ার পরেও এমন দৃশ্য এই দিনে মোটেও কাম্য নয়। এছাড়াও উপজেলার বিভিন্ন এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায়, কিছু প্রতিষ্ঠান ছাড়া প্রায় প্রতিষ্ঠানেই সঠিক নিয়মে পতাকা উত্তোলন করা হয়নি।
বিশিষ্টজনেরা বলছেন, শোক দিবসের আগে প্রস্তুতিমুলক আলোচনা সভায় বিভিন্ন প্রতিষ্ঠানের সভাপতি / সাধারণ সম্পাদক, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান এবং বিভিন্ন সরকারি বেসরকারি অফিসের কর্মকর্তাদের উপস্থিতিতে পতাকা উত্তোলনের সঠিক নিয়ম কানুন এবং নির্দেশনা সরেজমিনে দেখানোর পরামর্শ দেন।
উক্ত ইউনিয়নের চেয়ারম্যান জুলহাস উদ্দিন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের দিনে নিয়মবহির্ভূত পতাকা উত্তোলন করে তারা সরকারি নির্দেশনা অমান্য করেছে, তারা এই দিনটিকে অবহেলার চোখে দেখেছে আমি সত্যতা পেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিবো।
এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভুমি) জাকির হোসাইন জানান, মধুপুর উপজেলার বিভিন্ন এলাকায় আমরা সরেজমিনে গিয়ে নিয়মবহির্ভূত পতাকা উত্তোলনকারী প্রতিষ্ঠান, মার্কেট,দোকান মালিকদের সঠিক নিয়মে পতাকা উত্তোলনের নির্দেশনা মেনে পতাকা উত্তোলন করতে বলা হয়েছে এবং কিছু প্রতিষ্ঠানকে আর্থিক জরিমানা করা হয়েছে। আমরা আশা করছি আগামী জাতীয় শোক দিবসে সঠিক মাপ এবং সঠিক নিয়মে পতাকা উত্তোলনে জনসাধারণের মাঝে শতভাগ জনসচেতনতা সৃষ্টি হবে।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: