ঢাকাশনিবার , ৩ সেপ্টেম্বর ২০২২
  1. অগ্নিকাণ্ড
  2. অপরাধী
  3. আইন-আদালত সাজা
  4. আত্মহত্যা
  5. আন্তর্জাতিক ডেস্ক
  6. আবহাওয়া
  7. ইতিহাসের এই দিনে
  8. ইসলাম
  9. কলামিস্ট
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. গণমাধ্যম
  15. জাতীয় সংবাদ
আজকের সর্বশেষ সব খবর

বিবর্তন যশোরের ৮৮তম প্রযোজনা নতুন রূপক পথনাটক ‘ছন্দ রাজার দেশে’ মঞ্চস্থ

md shaalam
সেপ্টেম্বর ৩, ২০২২ ৮:৫৮ অপরাহ্ণ
Link Copied!

বিবর্তন যশোরের ৮৮তম প্রযোজনা নতুন রূপক পথনাটক ‘ছন্দ রাজার দেশে’ মঞ্চস্থ
স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

আজ(২ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ছয়টায় যশোর টাউনহল মাঠের রওশান আলী উন্মুক্ত মঞ্চে ঐতিহ্যবাহী নাট্যসংগঠন বিবর্তন যশোরের ৮৮তম প্রযোজনা সামাজিক অসংগতির বিরুদ্ধে নতুন রূপক পথ নাটক ‘ছন্দ রাজার দেশে’ অনুষ্ঠিত হয়েছে।

নাটকটির রচনা ও নির্দেশনা দিয়েছেন মৃন্ময় চক্রবর্তী এবং অভিনয় করছেন নওরোজ আলম খান চপল, মানস বিশ্বাস, মৃন্ময় চক্রবর্তী, দীপঙ্কর বিশ্বাস, সুমন ব্যানার্জি , বৃন্দাবন সাহা, তরিকুল ইসলাম, নিশি, রিপা সাহা,মোহন, তন্ময়, অপু, হাফিজুর রহমান, রামপ্রসাদ রায়, কাবিল, দেবদুলাল,কাজী পলাশসহ আরও অনেকে।

নাটকটিতে বর্তমান সামাজিক ও রাষ্ট্রীয় ব্যবস্থায় সমাজপতি ও নেতাদের নীতি নৈতিকতার যে প্রতিমা বিসর্জন হয়েছে এবং আমলা তান্ত্রিক জটিলতা ও নেতাদের দৌরাত্ম্যে জনগণের জীবনে চরম বিপর্যয়ের ফলে খাজনা,কর,সার,তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের লাগামছাড়া উর্দ্ধগতির অক্টোপাসে অন্ন,বস্ত্র,শিক্ষা,চিকিৎসাসহ সংসারের আনুষঙ্গিক ব্যয় মিটাতে হিমসিম খাচ্ছে তখন রাষ্ট্রনায়কসহ সমস্ত পারিষদগণ দ্রব্যমূল্যের কৃত্রিম আকাশচুম্বী দাম নিয়ন্ত্রণ না করে ব্যক্তিস্বার্থ হাসিলের জন্য ব্যবসায়ী ও দাতা সংস্থার সাথে গণবিরোধী আঁতাত করছে আর জনগণকে উন্নয়নের রাজপথের ছেলে ভুলানো গল্প শুনাচ্ছে তার চিত্র চমৎকারভাবে ফুটিয়ে তোলা হয়েছে।

তেমনি অন্যদিকে রাজার দরবারের পরিষদগণের উদাসীনতা আর কিছু মানুষের তোষামদির কারণে রাজ্যে অবক্ষয় ঘটেছে নীতি ও নৈতিকতার। প্রজারা তখন বহুবিধ সমস্যায় জর্জরিত হয়ে দিশেহারা, অভাবের তাড়নায় চারিদিকে দূর্ভিক্ষ্যের হাহাকার পড়ে গেছে। ফলে আশার শেষ ভরসাস্থল রাজার কাছে গিয়ে শুনাতে চায় তাদের দুঃখ কষ্টের কথা,তাদের স্বার্থের কথা, নেতাদের ক্ষমতা ও টাকার পাহাড়সম অনিয়মের কথা। যা শুনতে চায় না কেউ ফলে অধরাই থেকে যায় প্রজাদের হিমালয় পাহাড়সম সমস্যাগুলো।

নাটকের দর্শকদের সাথে কথা বল জানা যায় দেশের বর্তমান সময়ের জনদুর্ভোগসমূহ ছন্দ রাজার দেশে নাটককে ছন্দময়ভাবে ফুটিয়ে তোলা হয়েছে যা সবার হৃদয় কেড়ে নিয়েছে।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: