ঢাকাবুধবার , ২৮ সেপ্টেম্বর ২০২২
  1. অগ্নিকাণ্ড
  2. অপরাধী
  3. আইন-আদালত সাজা
  4. আত্মহত্যা
  5. আন্তর্জাতিক ডেস্ক
  6. আবহাওয়া
  7. ইতিহাসের এই দিনে
  8. ইসলাম
  9. কলামিস্ট
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. গণমাধ্যম
  15. জাতীয় সংবাদ
আজকের সর্বশেষ সব খবর

খুলনায় ফুডপান্ডার রাইডারদের কর্মবিরতি ও মানববন্ধন

md shaalam
সেপ্টেম্বর ২৮, ২০২২ ৯:০৮ অপরাহ্ণ
Link Copied!

খুলনায় ফুডপান্ডার রাইডারদের কর্মবিরতি ও মানববন্ধন

 

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধি: বেতন-ভাতাসহ সুযোগ-সুবিধা কমিয়ে দেয়ার প্রতিবাদ ও বিভিন্ন দাবি আদায়ে খুলনা অফিস ঘেরাও করে ঘণ্টাব্যাপী বিক্ষোভ করেছেন ফুডপান্ডা ডেলিভারি রাইডাররা।

আজ বুধবার(২৮ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে নগরীর কেডিএ এভিন্যু রোডে ফুডপান্ডা ডেলিভারি অফিসের সামনে দুই শতাধিক ডেলিভারি রাইডাররা মানববন্ধন ও বিক্ষোভ করেন।

ফুডপান্ডার ডেলিভারি রাইডার মোঃ নজরুল ইসলাম বলেন,খুলনায় প্রায় কয়েক হাজার নিবন্ধিত ডেলিভারি রাইডার আছেন। প্রতিদিন গড়ে সক্রিয়ভাবে কাজ করেন ১৫০ থেকে ২০০ জন। তবে মাঠপর্যায়ে খাবার ডেলিভারি দিতে গিয়ে কোনো সমস্যার সম্মুখীন হলে অফিসের ফোন নাম্বারে কল দিলে কেউ রিসিভ করেন না। অনেক সময় আবার রাইডারদের সাথে দুর্ব্যবহার করেন। যা প্রতিষ্ঠানের নিয়ম পরিপন্থী।

তিনি অভিযোগ করে আরো বলেন, যারা টানা ১৪ দিন কাজ করে তাদের রেটিং পয়েন্ট কমিয়ে দিয়ে তিনে নামিয়ে দেয়া হয়। আবার যে মাত্র একদিন কাজ করল তাকে স্বজনপ্রীতির মাধ্যমে রেটিং পয়েন্টে এক নম্বরে এনে দেয়া হয়। এর ফলে যে হাড়ভাঙ্গা খাটুনি খাটে সে পায় কম পারিশ্রমিক আর যে কম কাজ করে সে পায় বেশি পারিশ্রমিক। এ ছাড়াও বর্তমান বাজারে হঠাৎ করেই যাতায়াত খরচও কমিয়ে দেয়া হয়েছে। এর ফলে রাইডাররা ক্ষতিগ্রস্ত হচ্ছেন।

একজন রাইডার আগে যেখানে ৪৫-৩৫ টাকা ডেলিভারি করে পেতেন এখন তারা ২২-১৮ টাকা করে পাচ্ছেন। এসব বিষয়ে কথা বলার কারনে অনেককেই বিনা নোটিশে তার আইডি বাতিল করা হয়েছে।
রাইডারদের দাবিসমুহ গুলো:

১/ তাদের ডেলিভারি চার্জ বৃদ্ধি করতে হবে।
২/ বাতিল অর্ডারের সম্পূর্ণ চার্জ দিতে হবে।
৩/ রাইডারের নিরাপত্তা ও অফিসের সহযোগিতা নিশ্চিত করতে হবে।
৪/ রেস্টুরেন্ট কতৃক অসৌজন্যমুলক আচরন পরিহার করতে হবে।
৫/ রাইডার আইডি ব্লক করে না রাখাসহ আরো বেশ কয়েকটি দাবি নিয়ে তারা অফিসের সামনে মানববন্ধন করছেন।

ফুডপান্ডা খুলনা অফিসে যোগাযোগ করলে তাদের কাউকে পাওয়া যায়নি।তবে রাইডাররা বলছেন যতক্ষন না তাদের দাবি মেনে নেওয়া হচ্ছে তারা কর্মবিরতি চালিয়ে যাবেন।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x