ঢাকাবৃহস্পতিবার , ১৭ নভেম্বর ২০২২
  1. অগ্নিকাণ্ড
  2. অপরাধী
  3. আইন-আদালত সাজা
  4. আত্মহত্যা
  5. আন্তর্জাতিক ডেস্ক
  6. আবহাওয়া
  7. ইতিহাসের এই দিনে
  8. ইসলাম
  9. কলামিস্ট
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. গণমাধ্যম
  15. জাতীয় সংবাদ
আজকের সর্বশেষ সব খবর

যশোর সীমান্তে আজও সাড়ে নয় কেজি ওজনের ৮২ পিচ স্বর্ণের বার জব্দ

md shaalam
নভেম্বর ১৭, ২০২২ ১০:৩৩ অপরাহ্ণ
Link Copied!

যশোর সীমান্তে আজও সাড়ে নয় কেজি ওজনের ৮২ পিচ স্বর্ণের বার জব্দ
স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

বিজিবি খুলনা ব্যাটালিয়ন (২১) যশোরের বেনাপোল সীমান্তের পাঁচভূলাট থেকে ৯ কেজি ৫শত ৫৮ গ্রাম ওজনের ৮২ পিচ স্বর্ণের বারসহ একটি মোটরসাইকেল উদ্ধার করে।
আজ বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বিজিবি’র খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি)-এর অধিনায়কের দিকনির্দেশনায় পাঁচভূলাট বিওপি’র হাবিলদার মোঃ মালেক গাজীর নেতৃত্বে বিজিবি’র একটি টহলদল পাঁচভূলাট গ্রামস্থ রহমতপুর ইট ভাটা সংলগ্ন কাঁচা রাস্তার ওপর গোপনে অবস্থান নেয়। এমন সময় বিজিবি টহলদল মোটর সাইকেলযোগে মোহাম্মদ মেহেদী (২৫) নামক একজন ব্যক্তিকে আসতে দেখে। সে বেনাপোল থানার পুটখালী গ্রামের আব্দুল করিমের পুত্র।

তার গতিবিধি সন্দেহজনক হওয়ায় মোটর সাইকেলটি টহলদলের নিকটবর্তী আসলে বিজিবি টহলদল তাকে থামতে বলে। সে না থেমে আরও দ্রুত গতিতে মোটর চালিয়ে পালাবার চেষ্টা করে। বিজিবি টহলদল বাঁশের লাঠি দিয়ে তাকে থামানোর চেষ্টা করলে বাঁশে প্রতিহত হয়ে লোকটি মোটরসাইকেল হতে ছিটকে পড়ে এবং তার সাথে থাকা একটি ব্যাগ রাস্তার পার্শ্বে পড়ে যায়। বিজিবি টহলদল ব্যাগটি উদ্ধার করে এবং লোকটিকে ধরার জন্য পিছনে ধাওয়া করলে সে মোটরসাইকেলটি ফেলে দৌড়ে গ্রামের মধ্যে পালিয়ে যায়। পরে বিজিবি টহলদল ব্যাগটি তল্লাশি করে ৯ কেজি ৫ শত ৫৮ গ্রাম ওজনের মোট ৮২ পিস স্বর্ণের বার উদ্ধার করতে সক্ষম হয়।উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য ৬ কোটি ৮০ লক্ষ,২০ হাজার টাকা। এছাড়া স্বর্ণ পাচারে ব্যবহৃত মোটরসাইকেলটিও জব্দ করা হয়।
এ সংক্রান্ত বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

খুলনা ব্যাটালিয়ন (২১বিজিবি) অধিনায়ক পরিচালক লেঃ কর্নেল মোহাম্মদ তানভীর রহমান পিএসসি, ইঞ্জিনিয়ার্স প্রেরিত বিজ্ঞপ্তি অনুযায়ি চলতি বছরে খুলনা ব্যাটালিয়নের দায়িত্বাধীন সীমান্ত এলাকা হতে ১৬ বারে ১৭ জন আসামীসহ সর্বমোট ৪০ কেজি ৬৫৮ গ্রাম স্বর্ণ আটক করা হয়েছে, যার আনুমানিক মূল্য ঊনত্রিশ কোটি ছয় লক্ষ ষোল হাজার সাতশত আটচল্লিশ টাকা। ষোল বারের মধ্যে আগস্ট মাসে ৪ (চার) বার, সেপ্টেম্বর মাসে ৬ (ছয়) বার, অক্টোবর মাসে ২ (দুই) বার এবং চলতি মাসে ০২ (দুই) বার স্বর্ণ আটক করা হয়েছে।
চোরাচালান প্রতিরোধে খুলনা ব্যাটালিয়ন (২১ বিজিবি) সর্বদা তৎপর রয়েছে বলে বিজিবি প্রতিনিধি জানায়।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x