ঢাকাবুধবার , ১০ মার্চ ২০২১
  1. অগ্নিকাণ্ড
  2. অপরাধী
  3. আইন-আদালত সাজা
  4. আত্মহত্যা
  5. আন্তর্জাতিক ডেস্ক
  6. আবহাওয়া
  7. ইতিহাসের এই দিনে
  8. ইসলাম
  9. কলামিস্ট
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. গণমাধ্যম
  15. জাতীয় সংবাদ
আজকের সর্বশেষ সব খবর

বঙ্গবন্ধু ৯ ম বাংলাদেশ গেমস্-২০২০ এর বিভাগীয় পর্যায়ের কাবাডি প্রতিযোগীতার ফাইনাল অনুষ্ঠিত

বার্তাকক্ষ
মার্চ ১০, ২০২১ ১১:১৭ অপরাহ্ণ
Link Copied!

স্বীকৃতি বিশ্বাস স্টাফ রিপোর্টারঃ

স্বাস্থ্যই সকল সুখের মূল। শরীর সুস্থ্য রাখার জন্য খেলা ধূলার বিকল্প নেই।কিন্তু একাবিংশ শতাব্দীতে কিশোর কিশোরী, যুবকদের পূর্বের মতো খেলা মাঠে পাওয়া সত্যিই দুরূহ হয়ে পড়েছে কারণ কম্পিউটার, মোবাইলে প্রদত্ত গেমসহ অন্যান্য চিত্তবিনোদন হাতের মুঠোয় চলে আসায় তারা এই সব ডিভাইস কেন্দ্রিক খেলাধূলায় মাদকের ন্যায় আসক্ত হয়ে পড়ছে। এতে চিত্তের খোরাক হলেও শারীরিক খোরাক তো হচ্ছেই না বরং বিভিন্ন অপরাধ প্রবন কাজে সম্পৃক্ত হয়ে পড়ছে।

আমাদের যুব সমাজকে শারীরিক ও মানসিক সুস্থ করার জন্য খেলার মাঠে নিয়ে ফুটবল,ক্রিকেট,কাবাডি,দাড়িয়াবান্ধা, গল্লাছুটসহ গ্রামগঞ্জে প্রচলিত খেলায় অংশ গ্রহন করানো জরুরি। তা না হলে আমাদের গ্রামীন ঐতিহ্যের খেলা সমূহ এক সময় কালের গহ্বরে হারিয়ে যাবে।
বাংলাদেশের জাতীয় খেলা কাবাডি একসময় বাংলাদেশের শহর থেকে প্রত্যন্ত গ্রামাঞ্চল পর্যন্ত ব্যাপক জনপ্রিয় ছিল। এ খেলাটি গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা এবং এই খেলাটির সাথে আমাদের মা,মাটি ও মানুষের নিবিড় সম্পর্ক রয়েছে। কালের বিবর্তনে এই জাতীয় খেলাটি তার ঐতিহ্য ও জনপ্রিয়তা হারাতে বসেছে।
খেলাটির জনপ্রিয়তা ও স্বগৌরব ফিরিয়ে আনার জন্য বাংলাদেশ কাবাডি ফেডারেশন- এর আয়োজনে অদ্য১০.০৩.২০২১ রোজ বুধবার বিকাল ৩ঃ০০ ঘটিকায় বাদশা ফয়সাল ইসলামী ইন্সটিটিউট, যশোর মাঠে বঙ্গবন্ধু ৯ম গেমস্-২০২০ এর খুলনা বিভাগীয় কাবাডি প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এই প্রতিযোগীতায় দুইটি ফাইনাল খেলা অনুষ্ঠিত। একটি খেলায় যশোর জেলা পুরুষ বনাম খুলনা জেলা পুরুষ ও অন্যটি যশোর জেলা মহিলা বনাম নড়াইল জেলা মহিলা দল অংশ গ্রহন করে। খেলাটি যশোর জেলা ক্রীড়া সংস্থা ও যশোর জেলা পুলিশের যৌথ ব্যবস্থাপনায় এবং সিটি প্লাজা যশোরের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয়েছে।
ফাইনাল খেলায় খুলনা জেলা পুলিশ দল ও নড়াইল জেলা মহিলা দল চ্যাম্পিয়ান হয়। খেলার ফলাফল যশোর জেলা পুরুষ দল বনাম খুলনা জেলা পুলিশ দলঃ ২১- ৪৮ এবং যশোর মহিলা দল বনাম নড়াইল মহিলা দলঃ ২২- ৩৪।

উক্ত ফাইনাল খেলা এবং সমাপনী ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন যশোরের সু্যোগ্য পুলিশ সুপার জনাব প্রলয় কুমার জোয়ারদার বিপিএম (বার) পিপিএম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব ইয়াকুব কবীর,সাধারণ সম্পাদক, যশোর জেলা ক্রীড়া সংস্থা। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব এসএম ইয়াকুব আলী, চেয়ারম্যান, সিটি প্লাজা, যশোর, জনাব আহসান কবীর বাবু, সাধারণ সম্পাদক প্রেসক্লাব,যশোর পুলিশ সুপার সিআইডি,যশোর, পুলিশ সুপার খুলনার প্রতিনিধি,পুলিশ সুপার নড়াইলের প্রতিনিধিসহ ক্রীড়ামোদি সাংবাদিক ও সাধারণ দর্শকবৃন্দ।

খেলা শেষে অতিথিবৃন্দ চ্যাম্পিয়ান ও রানার্সআপ দল সহ অন্যান্য খেলোয়াড়দের মধ্যে পুরষ্কার বিতরণ করেন।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: