ঢাকারবিবার , ২৮ মার্চ ২০২১
  1. অগ্নিকাণ্ড
  2. অপরাধী
  3. আইন-আদালত সাজা
  4. আত্মহত্যা
  5. আন্তর্জাতিক ডেস্ক
  6. আবহাওয়া
  7. ইতিহাসের এই দিনে
  8. ইসলাম
  9. কলামিস্ট
  10. কৃষি
  11. ক্যাম্পাস
  12. খেলাধুলা
  13. খেলার খবর
  14. গণমাধ্যম
  15. জাতীয় সংবাদ
আজকের সর্বশেষ সব খবর

মাশরাফির প্রশ্ন ফ্রিতে বিদেশ ভ্রমণ ক্রিকেটারদের চরিত্রহনন ছাড়া বোর্ড পরিচালকদের কাজটা কি?

বার্তাকক্ষ
মার্চ ২৮, ২০২১ ১:৫৯ পূর্বাহ্ণ
Link Copied!

সাকিব আল হাসানের পরে বিসিবির পরিচালকদের একহাত নিয়েছেন বাংলাদেশ ক্রিকেটের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। একেকজন বোর্ডে গুরুত্বপূর্ণ পদ অধিকার করে থাকলেও ক্রিকেটের জন্য তাদের কি সামান্যতম অবদান আছে? ক্রিকেট দলের সঙ্গে বিশাল বহর নিয়ে বিদেশ সফর মিডিয়ার কাছে অভ্যন্তরীণ বিষয়ে পাস করা আর ক্রিকেটারদের তীব্র সমালোচনা ছাড়া অধিকাংশ ভোট পরিচালকের কোন কাজ আছে বলে মনে হয় না আমার।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ড্রেসিংরুমে কিংবা বোর্ডের অভ্যন্তরীণ গোপনীয় আলোচনা বারবার মিডিয়া চলে আসে যা ক্রিকেটারদের জন্য ভীষণ অস্বস্তিকর। এতদিন কর্মকর্তারা বলতেন মাশরাফি নাকি এসব গোপনীয় কথা বলে দেন তবে মাশরাফি ক্রিকেট ছাড়ার পরেও সেই ধারা অব্যাহত আছে যে কারণে সাকিব সেদিন প্রশ্ন তুলেছিলেন এখন কিভাবে ভেতরের কথা বাইরে যায় আজ মাশরাফি বললেন বোর্ডের লোকজনই ভিতরে কথা মিডিয়াকে বলে ক্রিকেটারদের চরিত্র হননের চেষ্টা করেন।

মাশরাফি বলেন আগে আমি কোনদিন বিশ্বাস করিনি করতে চাইনি কিন্তু আমি যখন জানতে পারলাম যে সব মিডিয়া ফোন করেছে ইংল্যান্ডে বসে ২০১৯ বিশ্বকাপের সময় আমাদের বোর্ড পরিচালকদের দুজনের তথ্য আমি জানি কোন কোন টিভি চ্যানেল ফোন করে তারা বলেছেন এটি সুযোগ আমাদের সামনে সুযোগ আসছে।

মানুষের সামনে মাশরাফিকে কালার করে দেন ভিলেন বানিয়ে দেন আমি উনাদের নাম বলবো না দুজনের নামে জানি আরো আছে কিনা আল্লাহ জানেন তারা বিভিন্ন মিডিয়ায় ফোন করে বলেছেন সুযোগ আসছে মাশরাফিকে নিয়ে নিউজ করে দেন বাদ দিয়ে দেব তবে মিডিয়া আমার প্রতি সদয় ছিল।

দেশের সফলতম এই অধিনায়ক আরও বলেন বিভিন্ন ট্যুরে ঝাঁকে ঝাঁকে ভোট পরিচালকেরা যান সেখানে গিয়ে আনন্দ ভ্রমণ আর ক্রিকেটারদের সমালোচনা করা তাদের কোনো কাজ নেই ভোট পরিচালকেরা যখন মাশরাফিকে নিয়ে মিডিয়ায় রটনা করেছিলেন তখন দলের বাকি ক্রিকেটাররা ভয় পেয়ে গিয়েছিল তারা ভাবছিল মাশরাফিকে নিয়ে এটা হতে পারলে আমাদের ক্ষেত্রে কি হতে পারে বোর্ড পরিচালকদের বোঝা উচিত ক্রিকেটারদের কারণে তারা এসব পদে বুঝতে পেরেছেন।

কোন কাজ না থাকলেও ভোট পরিচালকেরা বড় অংকের ভাতা পান উল্লেখ করে মাশরাফি বলেন প্রায় শুনেন যে ক্রিকেটারদের পরিবারসহ ট্রুরে যায় ক্রিকেটারদের পরিবারকে কি বোর্ড টাকা দিয়ে নেয় নাকি পরিবারকে  ক্রিকেটাররা নিজেদের টাকায় নেয় পরিবারের জন্য বাড়তি ভাতা দেওয়া হয় না বরং পরিচালকেরা সফরে ৫০০ ডলার করে ভাতা পায় বলে শুনেছি সেখানে ক্রিকেটার ও অন্যান্য মিলিয়ে প্রায় ১০০ ডলার ভাতা পান আপনি আছেন কোথায় যাদের কারণে আপনি আরাম-আয়েশে আছেন তাদেরকে মাটিতে নামিয়ে দিচ্ছেন।

প্রিয় পাঠক, ডেইলি খবরের ডটকমে আপনিও লিখতে পারেন। প্রবাসে আপনার কমিউনিটির নানান খবর, ভ্রমণ, আড্ডা, গল্প, স্মৃতিচারণসহ যে কোনো বিষয়ে লিখে পাঠাতে পারেন। সংশ্লিষ্ট বিষয়ে ছবিসহ মেইল করুন khoborernews@gmail.com এই ঠিকানায়। লেখা আপনার নামে প্রকাশ করা হবে।

x
%d bloggers like this: